লুকোবার কিছু নেই,মরিচীকা মন
হেলায় কেটেছে যাপিত জীবন।


তবু তুমি প্রেম মোর
বরফের দেশে।
কবিতাকে পুজি করে,
দেখোনা এসে।


দেখে যাও কাব্যেরা হয়েছে বড়,
ছন্দের বিয়ে দেবো
হাতটা ধরো।


পঙতিমালা মোর মানে না তো বাধা
দিয়েছি কবিতা কে জীবনের আধা।