অবিরাম ছুটে চলা উচ্ছাসের পানে
মূল্যবোধ খুঁজে, না পাই জীবনের মানে।


হতাশা ভেদের চেষ্টা করি একলা আকুল মনে
তবুও তৃপ্তি দেয়না ধরা কোনও নির্জন ক্ষণে।


অস্থিরতায় ম্লান সব স্বপ্ন আশার আলো
পরাজিত বিশ্বাসে যদি থাকা যায় ভালো।


চেষ্টা আমার অতীত নিয়ে একটু ভালো থাকা
স্মৃতিরা সব অন্ধকারে পরে গেছে ঢাকা।


যুদ্ধ করি ধ্বংস করতে হতাসার তেষ্টা
ব্যর্থ হয় সবি আমার আকাকগ্রতার চেষ্টা।