তুমি আজ শাড়ি পড়ো ,
গোলাপ রঙের শাড়ি ,
আর কপালে একটা টিপ l
পৃথিবীর সব কিছু ছেড়ে ,
সব আকাঙ্ক্ষার ঊর্ধ্বে তুমি আমার কাছে
আমার জন্য তুমি প্রত্যেক দিন ,
এক একটা নতুন দিবস - যেখানে
তোমার এক রাজত্ব l
যেখানে আমি প্রত্যেক দিন বিশ্বাস দিয়ে
ভালোবাসার ফুল ফোটাব l
যেখানে তোমার প্রশ্ন হীন একটা পৃথিবী হবে l
তুমি আজ একটা লাল শাড়ি পড়ো
হৃদয়ে রক্ত পাত গটুক আজ ---
অফিসের বাসতটায় আসুক অমনোযোগ ,
পার্কের কোন এক বেঞ্চে , তোমার আমার কিছু সময়
অক্সিজেন নায় , কার্বন থাকুক সেখানে --
ভালোবাসা দিয়ে আমরা বেচে থাকবো l
আজ তুমি একটা শাড়ি পড়ো -
যেন আমি আর একবার জীবিত হতে পারি l
তোমার হাত ধরে , একটু সামনে এগুতে পারি --
পৃথিবীর সব বাসততা ভুলে ,
গদুলিতে আসবো l
তুমি একটা লাল শাড়ি পড়ো l