আমি পুলকিত দেখে তোমার মহিমা
তোমার মহা কর্মযজ্ঞ, তোমার সীমানা।
আমার আমিকে ক্ষণিকেই কেড়ে নাও
আমিহীন এই আমিকে আবার পথ দেখাও!
বুঝে গেছি অসীম তুমি, আমি নগন্য
এই ধরা সৃষ্টিকুল সে তোমারি জন্য!
তুমি স্রষ্টা আমি সৃষ্টি
তোমারি দান মোর অন্ত বাহির দৃষ্টি
তোমার অস্তিত্ব সবখানে গ্রহ থেকে গ্রহান্তরে
ক্ষুদ্র কোষের অন্তরালে, মাঠ-ঘাট-প্রান্তরে,
আমার মাঝে আমি যা
মহা বিশ্বে তুমি তা।
ঊর্ধলোকের সীমানা ছাপিয়া
তোমার কুর্সি আরশ ব্যাপিয়া
সেই তোমার নিবাস হলো আমার হৃদয়!
প্রেমের সৃষ্টিকুলে কেউ ছোট নয় নিশ্চয়!!