মা মনি তোর কণ্ঠের পরস এত মধুর লাগে,
তোর ললাটে চুমো খেতে বড় সাধ জাগে।
তোর কচি মনের ছোট্ট অভিমানে,
হৃদয় আমার চূর্ণ হয় কেউ নাহি জানে!
তোর অবুঝ মনের ভাবনাগুলো আমায় শুধু কাঁদায়,
অফুরন্ত বায়নাগুলো কবে করবি আদায়?
নিঝুম রাতে একলা আমি আসেনাকো ঘুম,
তোর অজান্তে তোর ললাটে কত যে খাই চুম!
আধঘুমে তোকে আমি বুকের মাঝে রাখি,
ক্ষণিকপরে চেতন ফিরে সবই দেখি ফাঁকি,
মারে! তুই কোথায় চলে যাস?
ঘুমের ঘোরে তুই কি কভু আমায় কাছে পাস?