আকাশ যখন মেঘলা থাকে গুরগুর করে ডাকে,
আমি তখন স্মরণ করি আমার দিদিটাকে।  
ইচ্ছে করে দিদির সাথে বৃষ্টি দেখতে যাই,
মেঘ আসে মেঘ যায় তবু দিদিকে না পাই।
বিলের মাঝে শাপলা ফোটে ডাহুক পক্ষী ডাকে,
দিদি তুমি জলদি আসো মুখ রেখোনা ঢেকে।
কদম ফুল ফুটে আছে বাংলার বনবাদাড়ে,
রঙধনু রঙ ছড়িয়েছে দূর আকাশের পারে।
এমন দিনে তুমি যদি মুখটি করো ভার,
আমার ভুবন ঘিরে থাকে নিকষ অন্ধকার।
আসো তুমি হাসো আবার জ্বালাও দীপালি,  
তুমি আমি আমরা মিলে গড়বো মিতালি।


(আমেরিকা প্রবাসিনী আমার মিতালি দিদি কে উৎসর্গকৃত )