আজ আমি মানবনা বিশ্ব অর্থনীতির কঠিন বাস্তবতা,
ভুলে যাবো জাতিসংঘের শান্তিসনদ আর আঞ্চলিক বন্ধুতা।
আমি পরোয়া করিনা পঞ্চ কিংবা একক পরাশক্তির চোখ রাঙ্গানি।
কারন মহাশক্তির প্রতিনিধি আমি।
অর্থ বিত্ত, নগ্ন নারীর কামুকী ইশারা আর –
মদের পেয়ালায় ডুবে থাক আরবের ধনকুব,
হিলারির বাহারি কেশের মায়াবী দোলনে
মুসলিম নেতারা দোলে দুলুক।
আমি দেখেছি তার হিংশুতে চোখ আর বেহায়া ঠোঁটে
মুসলিম নিধনে মৌন সম্মতি আর –
অবাধ মত প্রকাশের নামে জঘন্য মিথাচার।
আমার প্রিয় রাসুলের (সঃ) গায়ে কলঙ্ক লেপন!
আমি মহানবীর (সঃ) অনুসারী তাই-
ক্ষমার মহান ব্রতে ভুলে যেতে পারি সকল বঞ্চনা,
ভুলে যেতে পারি গুয়েন্তা নামক জল্লাদ খানা।
ইরাক আফগান সিরিয়া ইয়েমেন কিংবা লিবিয়ার
ভয়ার্ত নারী শিশুর আর্তনাদও নিরবে সইতে পারি!
তবে প্রিয় নবীর অসম্মান সইবনা!!
আমার পবিত্র রক্তে চাষ হবে অযুত নবীন বীর,
লাখো শহীদের বহমান রক্ত আর আরব সাগরের
বাস্পায়িত জল সাইক্লোন হয়ে চুরমার করে দেবে
কুখ্যাত হোয়াটহাউজের রক্ষন দুর্গ,
নিভে যাবে আনবিক চুল্লির লেলিহানহ শিখা!
ওদের অনলে ওরাই ভস্মিভুত  হবে।
হোক যতো বদনাম আসুক অপবাদ-
মানবতার  চেতনায় দীপ্ত শপথ আজ
ধ্বংস হবে ঘৃণার আগুনে মার্কিন সাম্রাজ্যবাদ !!