অভিমানী সালু বিবি              হৃদয়ে ভাসে তোমার ছবি,
ওগো তুমি কই হারালে?          কেন আমায় দুঃখ দিলে?
   ভুলে গেলে সপ্তডিঙ্গা              প্রজাপতির সেই আঙ্গিনা,
    দিদির ভুবন কেমনে ভোলো?   দোহাই এবার দুয়ার খোলো।


আসবে না হয় নবরূপে            ডাকবে আমায় চুপেচুপে,
কথার খোঁচায় বিঁধবে আমায়      চোখ রাঙ্গিয়ে বকবো তোমায়,
  প্রানে প্রানে জমবে মেলা          হাসি খেলায় কাটবে বেলা,
   মান অভিমান এবার ভোলো      দোহাই লাগে দুয়ার খোলো।।
  
আমার চোখে চোখ রাখো       গভীর হয়ে একটু দেখো,
কিসের বেদন বাজে প্রানে       কাঁদে হৃদয় প্রতিক্ষনে,
  থেমে গেলো পথ চলা           একটি  কথাটা হয়নি বলা!
   শুনবে কি না শুনবে বলো?      দোহাই এবার দুয়ার খোলো।।


বাড়াও যদি রাঙ্গা চরণ          পাপড়ি দিয়ে করবো বরণ,
সময় হল মালা দেবার          সেই কথাটা বলবো এবার,
  নব সাজে সাজবে তুমি          বিভোর হয়ে দেখবো আমি ,
   ডাকছি তোমায় আঁখি মেলো    দোহাই সালু দুয়ার খোলো।।


মান ভাঙো হে অভিমানী        বিছাও তোমার আঁচল খানি ,
ছায়া দিয়ে মায়া দিয়ে           রবো চির বন্ধু হয়ে,
  সব অভিযোগ দিয়ো মোরে     দিব্বি দিয়ে বলছি ওরে,
   ভাববো খেলার সাথী এলো     দোহাই বন্ধু দুয়ার খোলো।।


জেগে ওঠো ঘুমের পরী         না হয় আমি ধরবো পাড়ি,
ডানা ভাঙ্গা পাখির মতো        ডাকবে আমায় অবিরত,
  মানবো নাকো কোনো বারন     অশ্রু দিয়ে করবে স্মরণ!
   এবার বুঝি সময় হলো           জলদি পরী দুয়ার খোলো ।।