ছদ্মবেশী বন্ধু আমার কি বাহারি নামটি তোমার
সঙ্গ সেজে রঙ্গ তোমার  লাগছিল ভাই বেশ,
হঠাৎ তোমার চপলতা  ভেঙ্গেছিল নিরবতা
কেন এই কালমেঘে মুখরতা শেষ।


যদি হও বর্ণচোরা একদিন তুমি পরবে ধরা
তাই তোমায় বলছি ওরে সাধু হও সাবধান,
আলোর পথের যাত্রী যারা মুক্ত প্রাণ বাঁধন হারা
হৃদয় দীপ জ্বেলে তবে ঘুচাও ব্যবধান।


উদ্যম যদি থাকে বুকে বেরিয়ে এসো এই আলোকে
খুলে ফেল মুখোশ তোমার খোল আবরন,
কবিতার এই আসরে মিলব সব নবীন ওরে
ছন্দ সুরে আমরা সবে  করবো আলিঙ্গন।


আসো যদি বন্ধু ভেবে মুখ লুকিয়ে কেন তবে?
আবরন খুলে প্রানে প্রানের পরশ দাও
মোদের এই ফুল বাগিচায় কবিরা পুষ্প ফোটায়    
ছিঁড় না কলি ওগো, নাও সৌরভ লুটে নাও।