ভেবেছো এখানেই শেষ? নাহ তা নয়!
এ খেলার শুরু আছে শেষ নাহি হয়,
মেঘে ঢাকা চাঁদ কি নিয়েছে বিদায়?
ক্ষণিকেই স্বরূপে হইবে উদয়,
এত লেনাদেনা কি ছিল খেলনা?
তোমার আঁখিতে ছিল ছলনা?
অনাদর দিয়ে তুমি চলে গেছ জানি,
প্রেমের স্বাধ বিষাদেই, এ নহে গ্লানি,
তুমিও নবরূপে আসবে আবার,
পড়বে কণ্ঠে তব সেই মনিহার।
বাহুডোরে বাঁধবে যতনে আমায়,
নতুন এক শিহরণে দুলবে হৃদয়!
তখন বুঝবে তুমি এ চোখের ভাষা
জানবে কার লাগি এত ভালবাসা।
যে অবহেলা পেয়ে করে প্রেম প্রতিদান,
তার লাগি নিভৃতে কাঁদবে পরাণ,
তব আঁখির কোণেতে হবে জল থৈ থৈ
সেই দিনের প্রতিক্ষায় আমি জেগে রই।
নত মুখে মুছবে সজল আঁখি,
আমার বাহুতে মুখ রাখবে ঢাকি,
তখন কানাকানি করবে তারকারা সব
ডালে ডালে পাখিদের হবে কলরব।
ফুলেরা হাসবে ঐ কাননে,
যবে অলীর জমবে খেলা রেনুর সনে,
স্বর্গীয় সঙ্গীতে জমবে আসর
প্রেমের দেবতা সাজাবে বাসর।