নিযুত নয়নে জলের ধারা, দেখো হে মহিয়ান,
খুলে দাও  তোমার রাহমাতের দ্বার আর আরশের বাতায়ন।
তোমার মেহমান তোমারই দ্বারে লাব্বায়েক ধ্বনি মুখে
মহামিলনের এই শুভক্ষণে কাউরে রেখনা দুঃখে!
আজ দীপ্ত শপথ মোমিন হৃদয়ে দিবে প্রিয় জান কোরবান,
দূর করে দাও মনের কালিমা ষড়রিপু শয়তান।
আজ জাতি গোষ্ঠী সাদা কালতে নেই কোন ভেদাভেদ,
এমন মিলন রাখিও অটুট,  করিও না বিচ্ছেদ।
যারা তোমার প্রেমে তুচ্ছ করিল  মমতার বন্ধন।
ত্যাগ করিল অর্থবিত্ত  আর  আত্মীয় পরিজন।
তোমার প্রেমে কাঁদিছে তাহারা আরফাত ময়দানে,
পুণ্য কর হে মহিয়ান তব রহমাতের দানে।
তোমায়ে খুঁজিতে যেন ছুটিতে না হয় লোক থেকে লোকালয়
ধরা দিও তুমি মোমিন প্রানে আপন মহিমায় ।