রহমতের দরজা তুমি দিয়েছ আজ খুলে
আমি অধম পাপাচারে মগ্ন তোমার করুনা ভুলে।  
জানি আমি মহা পাপী, তুমি করুনার মহা সিন্ধু
মোর পাপ ধুয়ে মুছে যাবে , দাও করুনার এক বিন্দু।
এই দুনিয়ায় পিতার চরনে যদি আশ্রয় নাহি পাই
মমতাময়ী জননীর কোলে সহজে মিলবে ঠাঁই।
জনক জননী উভয়ে যদি  ত্যাগ করে যায় মোরে
নিশ্চয়ই ঠাঁই মিলবে  প্রেয়সীর বাহুডোরে।
বিচার দিনের মালিক, তুমি মোর শেষ আশ্রয়
তোমার করুনা বঞ্ছিত হলে আমি হতভাগা নিশ্চয় !
অদ্বিতীয় তুমি মহান সত্ত্বা, তুমি এক অভিন্ন
জাহান্ন্নামের অনল দিওনা আমায়  অসীম পাপের জন্য!
তব করুনার আলো জ্বেলে দাও এই বিদগ্ধ প্রানে
ক্ষমা করো মোর সব পাপ তাপ  এই মাহে রমজানে...।



,