আমি দেখি নাই, চিনি নাই তবু পেলাম তোমার সাড়া,
সুদূর হতে ভালবেসে করলে দিশাহারা ।
আমি ধন্য  হে আপন,
সযতনে বুনে দিলে নবজীবনের    স্বপন !
আনন্দ অশ্রুসিক্ত টলমলে মোর আঁখি,
নবপ্রভাত জাগ্রত দ্বারে, তাই অন্য আলো দেখি।
আঁখির মিলন নাইবা হল কিইবা আসে যায়?
মনের মিলন দিয়েই মোরা ভুবন করবো জয়।
চাঁদ অতি কাছে এলে ঝাপসা লাগে নাকি?
তাই আপনের আপন হয়ে দুরেই  না হয় থাকি!
প্রানে প্রাণ মিলে আমরা গড়বো নতুন দিন,
অসীম প্রেমে শোধ করবো জন্মভূমির ঋণ।
কিছু শিয়াল মানচিত্রটা ছিড়ে ছিড়ে খায়!
মুখ লুকিয়ে দেখে সবাই কার কি আসে যায়?
আজ তুমি আমি আমরা যদি ঝিমাই বসে বসে,
আগামীর কেউ এসে ধিক্কার দিবে শেষে!
তা সইবে কেমন করে?
এসো বন্ধু লড়াই করি হাতে হাত ধরে।
ভীরুরাই মরে যায়,  অমর হয় বীর,
দেখো আজও নক্ষত্র বাংলার তীতুমির।
জাগ্রত  হোক জাতির বিবেক কলম ধরো হাতে,
শীঘ্রই মোদের মিলন হবে বাংলার রাজপথে!