উদ্ভট প্রশ্নে মাথা করে ভোঁ ভোঁ
নয়মাস ক্যাম্পে কেন ছিলেন তিনি গো?
বাংলার দামালেরা বীরদর্পে লড়ছে
পাকিদের ছাউনীতে গোলাপী কি করছে?
দেশমাতা ভাসছে রক্তের বন্যায়
রুখছে সবাই মিলে হায়ানার অন্যায়।
বীরঙ্গনা সখিনারা প্রতিশোধে কাঁপছে
ইজ্জত রক্ষায় স্বেচ্ছায় মরছে।
এতো ত্যাগ চারিদিক আলাদা একজন,
স্বেচ্ছায় বণিতা নাকি সে বিভীষন?
মানুষের জন্ম একবারই হয় জানি,
তবে কি সে নারী রূপে আসলেই ডাইনী?
তার পাপে এ জাতি ধুকে ধুকে মরছে
রাজাকার রক্ষায় কত ছল করছে।
ভ্রান্ত বিবেক কত  আর ঘুমাবে,
নাকি সময়ের প্রয়োজনে আজই তাকে রুখবে?