দূরে রাখাল বাঁশী বাজায়  রাতটি ভরা পূর্ণিমা্‌
জোস্ন্যায় মোরা করছি স্নান  আজ যে মধু চন্দ্রিমা!
চঞ্চলা প্রিয়াতমা  দুলছে সুরের মূর্ছনায়,
শিহরিত দুটি প্রাণ আলিঙ্গনের উষ্ণতায়।
নেশাতুর ভীরু আঁখির  পাগলামীর ইশারা,
এলো কেশী ও রূপসী  স্পর্শে দেয় সাড়া।
মাতাল হাওয়া বইছে হেথা হাসনাহেনার সৌরভে
চুম্বনে তাই নেশা জাগে  ভালবাসার গৌরবে।
শিশির ভেজা  রাঙা ঠোঁট যেন বিষের সুধা
চেটেপুটে করি পান,  মিটাই প্রাণের ক্ষুধা ।  
আজ প্রথম অনুভব নগ্ন ত্বকের উষ্ণতা,
নিস্তব্দতার মাঝেও বাড়ে  নিঃশ্বাসের ক্ষিপ্রতা !
ঝাঁঝাল কি গন্ধে হঠাৎ মাতাল হল কৃষ্ণবন  
গলিত তপ্ত লাভায় নব প্রাণের সঞ্চালন !