তুমি আমার চোখের স্বপ্ন বুকের নিঃশ্বাস
তুমি আমার রাতের কান্না দিবসের উচ্ছ্বাস।
তুমি আমার ভাবনার তরী মাঝ দরিয়ার পাল
তুমি আমার ভোরের সূর্য স্নিগ্ধ সকাল।
তুমি আমার মরু তৃষা ছোট মেঘ মালা
তুমি আমার আশার প্রদীপ মনের দহন জ্বালা।
তুমি আমার পল্লী গাঁয়ের শ্যামল শীতল ছায়া
তুমি আমার দিদির আঁচল অনেক খানি মায়া।
তুমি আমার বাল্যবন্ধু বীথির গাওয়া গান
তুমি আমার বাঁশের বাঁশী একতারার তান।
তুমি আমার নীরব ভাষার গোপন কবিতা
তুমি আমার দগ্ধ হৃদয় প্রজ্বলিত চিতা।
তুমি আমার আঁখি কোণে এক বিন্দু জল
তুমি আমার ফুল বাগিচার ঝরা ফুলদল।
তুমি আমার স্বপ্ন রানি লিনার ঠোঁটে হাসি
তুমি আমার অবুঝ প্রেম তোমায় ভালবাসি।
তুমি আমার প্রভাত আলোয় প্রথম ফোঁটা ফুল
নাকি তুমি  শেষ বিকেলের একটি মহাভুল?