আজ   ফুটেছে আলোর হাসি
ওরে তোরা দেখনা আসি
ভুবন মাঝে কত খুশী।


বইছে হেথা প্রানের মেলা
উল্লাসে তাই কাটুক বেলা
খেলো সবে রঙের খেলা।


কাকা কাকী আঁখি মেলো
মাসী পিসী কোথায় গেলো?
ঠাকুর ঘরে কে দেয় আলো?


মালক্ষ্মী এলো দ্বারে
বরন    করে লও গো তাঁরে
গোমড়া মুখে থেকোনা রে।  


আজ   থেকোনা শব্দহীন
বাজাও ঢোল বাজাও বীণ
আজ   সোনালী শুভ দিন।
  


(আমার এক ভ্রাতুষ্পুত্রীর শুভ জন্মদিন উপলক্ষ্যে এই লেখা)