যদি চলে আসো,
তোমার দুঃখের আগুন টুকু
আমার হৃদয়ের উত্তাপে  নিভিয়ে দেব,
তোমার চোখের পানি টুকু
আমার খোলা বুকের পাঁজরে মুছে নেব।
যদি ও বুকের গভীরে কষ্টের ঢেউ ওঠে
আমার  বুকে চেপে সে তুফান রুখে দেব।
তোমার যত বেদনা,
এই শুষ্ক ওষ্ঠের ছোঁয়া দিয়ে  সব টুকু শুষে নেব।
শুধু একবার ফিরে আসো।
আমার যত অভিমান আর বোবা কান্না
তোমাকে কখনও স্পর্শ করবে না।
তোমাকে ফিরে পেলে সব আড়াল করে রাখবো,
ঐ দিবসের আলো যে ভাবে ঢেকে রাখে  রাতের আঁধার।
তোমার গায়েও রেশ পরবেনা আমার  দুঃখ যাতনার।
যদি পারো ফিরে আসো,
আমার সব ভালবাসার নির্যাস দিয়ে
গড়ে দেব শান্তিনিকেতন আর-
জীবনের  সঞ্চিত সব টুকু সুখ
তোমার আদ্র ওষ্ঠে ওষ্ঠ মিলিয়ে  ঢেলে দেব, প্রিয়তমা!
ফিরিয়ে দেব মূক হয়ে যাওয়া সব মুখরতা।