ইচ্ছে করে হৃদয় খুঁড়ে বেদনা তৈরি করি
ইচ্ছে করেই মরার আগে শতবার আমি মরি।
ইচ্ছে করে অগ্নিকুণ্ডে ঝাঁপ দিয়ে পরে যাই
নিজের ইচ্ছায় জ্বালিয়ে পুড়িয়ে নিজেরে করেছি ছাই।
আমার ইচ্ছায় বুকের মাঝে নরক তৈরি করি
কাঁটা বনের মধ্যে আমি নিজের কবর খুঁড়ি।
ইচ্ছে করে সাপের ঠোঁটে ঠোঁট রেখে খাই চুম
আগ্নেয়গিরির জ্বলন্ত লাভায় ইচ্ছা স্বাধীন ঘুম।
পৃথিবীতে নয় সূর্যের বুকে আমার বসতি হোক
ঐখানে বসে হাসবো আমি দেখুক বিশ্বলোক!