আমরা ক’জন ভাবের পাগল দেশ-বিদেশে থাকি
ফেসবুকে মিলিত হই কাজে দিয়া ফাঁকি।
সালমা সবার মধ্যমনি আমায় ভালবাসে,
হিংসেয় পুড়ে প্রাণের বন্ধু আমায় তেড়ে আসে।
নীল আকাশের নীচে বসে পিন্টু বাজায় বাঁশি,
মুগ্ধ হয়ে অনীকা তাই পড়ল প্রেমের ফাঁসি!
ওবায়েল চুপে চুপে সালমার কাছে আসে,
কাণ্ড দেখে শামিমা খিলখিলিয়ে হাসে।
রাসেল, হাসান, সোমা, অনন কেন নির্বাক?
হৃদয়ের কালাচান হৃদয়েই থাক!
মিতালী, সুব্রত, রাহাত আর খাইরুল,
সবার খোঁজ নিয়ে আসে ননীর পুতুল।
হেলে দুলে এসে তুলি দাদার কোলে বসে,
আতা তারে খোঁচায় শুধু অন্যরা সব হাসে।
কাবলিওয়ালার মিনির মত কত বায়না তার,
চাঁদ পেড়ে দাও দাদাভাই চাইনা কিছু আর।
চাঁদের বুড়ি কাজলা দিদি এলেই উঠে রব
খালেদের ক্যামেরায় ধরা পড়ে সব।


এমনি করে দিন চলে যায়, সন্ধ্যার পরে রাত,
চোখ বুজিলেই মামনিটা মাথায় রাখে হাত!
কানে কানে কি যেন সে বলতে চায় মোরে
নয়ন মেলে ধরতে গিয়ে পাইনা খুঁজে তারে!
টলমলিয়ে ক’ফোটা জল গড়িয়ে পড়ে মোর,
দারুণ কষ্টে রাত কেটে যায় আবার আসে ভোর।