যে কলিটি ফুটল আজ এ বাগানে
এক দিন সৌরভ ছড়াবে ভুবনে,
আপন মহিমায় পাপড়ি মেলবে
সবার মন  আনন্দে ভরবে।


তাকে আমরা দিতে চাই সুন্দর পৃথিবী
যেখানে সুরের মূর্ছনায় ফুটবে করবী,
থাকবেনা হানাহানি হিংসে বিদ্বেষ
ভালবাসায় গড়া এক স্বপ্নিল স্বদেশ।


আপনার মতো করে সাজবে সাজাবে
দুঃখী জনের মাঝে নিজ সুখটুকু বিলাবে,
তার ছোঁয়া পেয়ে হবে দেশমাতা ধন্য
গর্বিত হব তার কর্মের জন্য।  



আজকে জন্ম নেয়া সকল শিশুদের প্রতি-