যে অবহেলা দিয়ে দুরে ঠেলে দেয়
তার জন্য ঘৃণা বা প্রতিশোধ নয়
তার মঙ্গল কামনায় যদি এক বিন্দু জল
তোমার আঁখিতে সদা করে টলমল!
আমার মনে হয়
ভালোবাসা তারে কয়।


যদি কারো আঘাতে হৃদয় হয় ক্ষত
ক্ষয়ে যাওয়া হৃদয় থেকে ঝরে রক্ত অবিরত
ওই প্রতিকণা রক্ত যদি তার প্রতিমা গড়ে
অতি নিভৃতে তোমার অন্তরে!
আমার মনে হয়
ভালোবাসা তারে কয়।