তোরা আয়রে ছুটে  আয়
শাহাবাগে আয়
তারুণ্যের ঝড় উঠেছে
ঠেকিয়ে রাখা দায়।
লক্ষ্য তরুণ কণ্ঠে তাদের
প্রতিবাদের গান
রক্তে আবার ঢেউর নৃত্য
হানরে আঘাত হান।
লুকিয়ে আছে অসুরেরা
কার আঁচলের ছায়?
জ্বালিয়ে পুড়িয়ে ভস্ম কর
ওই পতিতালয়।
উঠছে তুফান বাংলা জুড়ে
ওদের রক্ষা নাই
রাজাকার তার দোসরদেরও
ফাঁসি দেখতে চাই।
আলোর মিছিল রাজপথে
যায় এগিয়ে যায়
চার দশকের জমান ক্ষোভ
রুখবে কে রে হায়!