যখন তোমাকে ভুলে যেতে চাই
তখন খুব বেশী মনে পরে,
যখন একটু ছোঁয়া পেতে ব্যাকুল হয় মন
তখন একেবারেই আবছায়া লাগে।


বুকের বাম পাশের ক্ষতটা আড়াল করার সে কি চেষ্টা!
যদি জানতে!


আজ আমি কষ্টের সাগরে ডুবে ডুবে একাকি মুক্তা কুড়াই,
অজানা পথে হেটে হেটে হঠাৎ থমকে দাড়াই
কার যেন আগমনী শব্দে!
লোহিতের তটে বসে তোমার প্রতিমা দেখি
দূর গামি জাহাজের মাস্তুলে
এখনও অবুঝ খেয়ালে ভালবাসার চাষ হয়
হৃদয়ের আড়ালে।
দিন আসে দিন যায় তোমার ভাবনায়
পুরানো কথা গুলো বুকের গভীরে তোলপাড় করে
নীল হয়ে যায় অব্যাক্ত বেদনায়!


যত পার দুঃখ দাও কোন অভিযোগ নাই
শুধু এই টুকু চাই-
হই হবো নির্বাক
তবু হৃদয়ের ক্ষত টুকু অক্ষত থাক,
সেখানে প্রতিক্ষন রক্তঝরা উৎসব
তার মাঝেই  তোমার ছোঁয়া করি অনুভব!!