চল শহীদ মিনার যাই, ফুল দিয়ে সাজাই
ওখানে রক্ত দিছে আমার সোনাভাই।
মাতৃভাষার জন্য যারা দিয়ে গেল প্রাণ,  
সাজানো ফুলসজ্জায় তাদেরই জয়গান।
যারা ফোটাতে মায়ের মুখে হাসি
বুকে গুলি নিল রাশি রাশি
প্রভাতফেরীর করুন সুরে তাদেরই গান গাই।
রফিক শফিক সালাম বরকত আমার প্রিয় ভাই।


আমরা হলাম বীর বাঙ্গালী বিশ্বে জুড়ে খ্যাতি
রক্ত মুল্যে ভাষা  কেনা আমরাই সে জাতি
এটাই মোদের ব্যথার গৌরব  
এই চেতনায় পুষ্প উৎসব
এমন গৌরব বিশ্ব মাঝে আর একটাও নাই।
তাদের স্মৃতি অম্লান করে যতনে সাজাই।


ছোটদের জন্য লেখা। " বাংলা  আমার ভাষা"