বুকের মধ্যে চাপা আগুন সেই আগুনে জ্বলছে দেশ
সত্যি এবার বাংলা থেকে রাজাকার হবে শেষ!
শাহাবাগে কিসের ধবনি কোটি প্রাণের বজ্রাঘাত
হঠাৎ করে ফুঁসে উঠছে আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাত।
লাকির কণ্ঠে ডাক শুনেছি প্রলংকারি কালবৈশাখ!
পদ্মা মেঘনা দুলছে এবার লাখো শহীদ দিচ্ছে ডাক!
জাগছে আবার সূর্যসেন ঈসাখাঁ আর তিতুমির
জেগে ওঠো রফিক শফিক কোথায় ওগো বঙ্গবীর?
অগ্নিমশাল হাতে সবাই দীপ্ত পদে এগিয়ে চল
ধবংস কর দৈত্য দানব রক্তচোষা অসুর দল।
ব্যঙ্গ বিদ্রুপ তাচ্ছিল্যতা পদ তলে পিষে মার
পাকিস্থানি প্রেত্মারা এই মুহূর্তে বাংলা ছার।
আলোর পথে পথিক ওরে ঘুচাও তিমির রাত্রী
ফাগুনে আগুন  জ্বলুক আবার, আমি হবো সহযাত্রী।