আমার কল্পলোকের পরী
তোমার কোন সুদূরে বাড়ী?
তোমার খোঁজে উদাস হয়ে
দিগন্তে দিই পাড়ি।
আমার দুচোখ ভরা স্বপ্ন
শুধু ডানা মেলে ওড়ে
এবার স্বপ্ন ভঙ্গের ব্যথা
অশ্রু হয়ে ঝরে।
আছে বুকে অযুত বানী
তবু মূক হয়ে পরে রই
মনের কোণে সুরের দোলা
তার ছন্দ লুকায় কই?
তুমি শূন্য হয়ে ভাস
আমি শূন্যে যাই মিশে
ঐ আকাশ করি চুম্বন
দেখি তুমি আমি মিছে!
তবে প্রেমের অর্থ কি
কি তার পরিণাম?
কেন দহন জ্বালা
কিসের এ বদনাম?
তোমার আমার মাঝে
এই লুকোচুরি  খেলা
শুধু ভাবনায় তরী বাই
তাই অবেলায় ডোবে বেলা!