আমি কবি হলে,
তোমার নাতিদীর্ঘ কেশ গুচ্ছকে
বাংলার মুক্তিযুদ্ধের  খলনায়ক
কুখ্যাত গোলাম আযমের
কালো আন্তরের সাথে তুলনা করতাম।


তোমার চাহনিকে,
রক্তখেকো মুখোসধারী এযুগের দানব
শিবিরের হিংস্র চোখের
সাথে তুলনা করতাম।


তোমার কণ্ঠকে,
আল্লামা সাইয়েদীর আদিরসের ফোনালাপের
কামুকী রমণীর সাথে তুলনা করতাম।


তোমার ভিন্ন ভিন্ন জন্মদিনে
শোক দিবস বা শহীদ দিবসের
সব কর্মসুচি স্থগিত করে,
শহীদ বেদীর ফুল গুলো কুড়িয়ে এনে
তোমায় পুষ্পস্নান করাতাম।


তোমার ভ্রু কাটা চোখে
হরতালের পক্ষে যানবাহনে অগ্নিদগ্ধ
কারও দেহের ছাই দিয়ে কাজল লাগিয়ে দিতাম।


আমি কবি হলে
তোমার রুপের বর্ণনা দিয়ে “গোলাপী বেগম”
মহাকাব্য লিখে  নোবেল ছিনিয়ে আনতাম।


কিন্তু কবি হতে বাধা নাই,
শুধু তোমার মত পথভ্রষ্টার কীর্তি নিয়ে
কবিতা লেখাই বিবেকের বাধা।