আমি তোমার জীবনে
এক বিন্দু শিশির কণা হতে চাইনা
সূর্য রশ্মি পাবার আগেই বিলীন হব,
তা কি হয়?
আমি তোমাকে চাই
সকালের ঝিলিমিলি রোদে
পূর্বাহ্নে কাজের প্রস্তুতি,
সারা দিনের  অবসাদে  তৃষ্ণার জল রূপে
আর বিকেলের ক্লান্তিতে।


তোমাকে পেতে চাই
গোধূলির লাল সূর্যের সাথে
সন্ধ্যায় ঘরে ফেরা পাখিদের কলরবে।


প্রথম রাতের মৃদু আলোতে দুষ্টমির ইশারায়,
মাঝ রাতে চুলের গন্ধে আনমনা হয়ে
আরেকটু কাছে টেনে নেয়া
আর শেষ রাতে উষ্ণ আলিঙ্গনে, গভীর চুম্মনে
আমি মিশে যেতে চাই
তোমার অস্তিত্বে , তোমার অনুভবে।  


তোমাকে ঘিরেই আমার সব আশা নিরাশা
তোমার জন্যই বেঁচে থাকার অদম্য ইচ্ছা।
যুগ থেকে যুগান্তর, কাল মহাকালের যাত্রায়
তোমাকেই পেতে চাই  শেষ সীমানায়!!