আমারা বরগুনাবাসী,
সৈকতে দাড়িয়ে সমুদ্রের  বিশালতা দেখি।
তার পাহাড়সম দানব রূপি উত্তাল ঢেউয়ের সাথে নৃত্যে মেতে উঠি।
লড়াই করি প্রাকৃতিক দুর্যোগের সাথে।
প্রলয়ংকারি ঘূর্ণিঝড় আর সুনামির ধ্বংসলীলার পরে
বার বার ঘুরে দাড়াই।
সিডর আইলার মত প্রাকৃতিক দুর্যোগ
তুচ্ছ তাচ্ছিল্যের সাথে  মোকাবেলা করি।
রুখে দেই কালবৈশাখী ঝড়।
পায়রা আর বিশখালীর বিদ্যুৎ গতির স্রোতে উজানে গুন টানি।


আমারা বরগুনাবাসী,
আমাদের হৃদয়ে বিশালতা দিয়ে পরাজিত করি সকল অন্যায়।
বাঙ্গালীর সকল মুক্তি সংগ্রামে আমরা ছিলাম অগ্রসেনানী ।
আজ আবার সময় এসেছে ঘুরে দাঁড়াবার,
মৌলবাদী ধর্মান্ধ উগ্রতা আর দেশদ্রোহী সকল অপশক্তি নির্মূলে,
গণকবরের মাটি ছুঁয়ে শপথ নেবার।
জননেতা সিদ্দিকুর রহমানের  স্মৃতিস্তম্ভে দাড়িয়ে
বজ্রকণ্ঠে আওয়াজ তুলি,
আমরা জেগে আছি, থাকবো জেগে,
তারুণ্যের চেতনায় উজ্জীবিত হয়ে
দীপ্ত পদে  প্রগতির মিছিলে।