সে দিনও তুই ছিলি ছোট্ট সোনামণি
সেই তুই আজ হলি বুক ভরা অভিমানী।
সে দিন মুখে ছিল অবিরাম কান্না
আজ দেখি সেই মুখে কতশত বায়না।
যে চোখ সারাক্ষণ ঘুমে ছিল মগ্ন
সেই চোখ জুড়ে আজ কত কি যে স্বপ্ন!
এইতো সে দিনও দিয়েছিস হামাগুড়ি
আজ তুই দুই পায়ে চলেছিস ইচ্ছে ঘুড়ি ।
এই ভাবে দিনে দিনে আরও বড় হবি
সেরা মানুষ হবি আর স্বপগুলো ছুঁবি ।
দৈন্য যদি আসে কভু মরিসনে মা লাজে
আপন চেতন জাগিয়ে তুলে মন দিবি নিজ কাজে।
শত অনাদরে যদি চোখে কভু জল আসে
হাসির আড়ালে যেন মুছে যায় অনায়েসে।