বৈশাখ মানেই নতুন কথা, নতুন স্বপ্ন, নতুন পথ
একটি নতুন প্রভাত আলো, প্রেম পূর্ণ রঙিন রথ।
বৈশাখী প্রানের মেলা শ্যামল মাটির দেশ জুড়ে
হারিয়ে যায় পাগল  এ মন দূর হতে বহুদুরে।
এলোমেলো ঝড়ের সাথে আসছে আবার মেঘলাদিন
উল্লাসিত বাউল কবি দারুণ সুরে বাজায় বীণ।
মাতাল হাওয়ায় দুলছে ঐ প্রিয়তমার দীঘল চুল
নতুন পাতা বৃক্ষশাখায় আরও কত রঙিন ফুল।
বৈশাখ এলো সাথে নিয়ে উথাল পাথাল পল্লী গান
শিশু কিশোর নাচছে তাই, দুলছে তাদের কচি প্রাণ।
কৃষক প্রানে হাসির ঝলক গায়ের বধুর চপল চোখ
প্রানের পরশ বইছে দেশে প্রতদিনই এমন হোক।
কৃষ্ণচূড়ার লাল আগুনে পোড়ায় নবপ্রেমিক মন
জোড়ায় জোড়ায় বাসর সাজে ছায়া ঘেরা সুনীল বন।
বৈশাখ এলো তাই বুঝি আহ্ ভালোবাসা বাড়ায় জ্বালা
আমার প্রিয়ার খোঁপায় দেবো বেলি ফুলে গাঁথা মালা।