আমি বারবার এ পথে কেন ছুটে আসি?
শুধু ভালোবাসা নয়
হয়তো তার বেদনাকেই অধিক ভালোবাসি!


কেন গোপন অনলে দহি  আপনার বুক ?
পাওয়ার আনন্দে নয়
না পাওয়ার কান্নায় পাই সীমাহীন সুখ!


তোমার স্পর্শ এ মন কেন পেতে চায়?
ফুলের সুবাস নয়
কাঁটার আঘাত পেয়ে জাগি প্রেমের নেশায়!


তোমার চিত্তেই হবে সমাধি মোর, এ ধ্রুব সত্য
শুধু কথার কথা নয়
এই অনু কাব্যের তুমিই রাণী, গোপন  অস্তিত্ব!