উতলা মন ভাসে মাতাল হাওয়ায়
স্বপ্নও ডানা মেলে দূরে উড়ে যায়।
রঙ্গিন ভাবনায় সাদাকালো চোখে
এলোমেলো ছবি, আঁকে স্বপ্নলোকে।


আশার কুঁড়েঘরে আলেয়ার হাতছানি
নিদারুন হতাশায় বাস্তবের কানাকানি,
সুখের বার্তাবহ আসে তবু আসেনা
দুঃখের অশ্রুও আঁখিকোণে ভাসেনা!


মাঝে মাঝে মনে হয় আমি তুমি শূন্য
তাই সীমাহীন অর্থহীন সব পাপ পুণ্য!