মাঝে মাঝে সাধু সাজি
সাধনার জন্য নয়,
সাধকের ভূমিকায় করি অভিনয়।


তালে তালে তালি দেই
মিতালীর জন্য নয়,
কাছে গিয়ে বাণ মারি, বড় নির্দয়!


কখনও কখনও একা হই
একাকীত্বের জন্য নয়,
নিঃসঙ্গতায় খুঁজে বেড়াই আত্ম পরিচয়।