বারবার কেন তুমি স্বপ্নে হানা দাও?
ক্ষণিকের স্পর্শে এক মুঠো উষ্ণতায়
যৌবনের তরঙ্গে  দোলে তনু মন
নিস্তেজ কোষ গুলো সজীবতা ফিরে পায়
একাকীত্ব ভেঙ্গে যায় মিথ্যে আলিঙ্গনে।


আদিম হিংস্রতার তর্জন গর্জনে
শেষ রাতের নীরবতা ক্ষনিকেই চুরমার
ব্যাকরণহীন সঙ্গীতে নেশাতুর মূর্ছনা
উম্মাদনা তুঙ্গে, মরু জলে টলমল
রাজাসন নড়বড়ে মিছে আন্দোলনে!


আমি তো বেশ ছিলাম নিঃসঙ্গতা নিয়ে
কেন স্বপ্ন গুলো কেড়ে নাও নিষ্ঠুরতা দিয়ে?