তোমাকে বিশ্বাস করে ঠকেছি
উত্তরে দেখেছি অট্টহাসি
নীরবে আমি কেঁদেছি!
বলতে পার, তুমি বিশ্বাসের যোগ্য ছিলে কিনা?


তোমায় ভালোবেসে নিঃস্ব হয়েছি
বিনিময়ে দিয়েছ অবহেলা
হৃদয় নিয়ে করেছ খেলা
কখনও ভেবেছ, ভালোবাসার অর্থ জান কিনা?


জেনে রেখ, আমি ব্যর্থ প্রেমিক নয়
তুমিই ছলনাময়ী,
রূপের অহমে হতে চাও জয়ী,
জানিনা, যে হৃদয় প্রেমহীন সে রূপের মুল্য আছে কিনা!


প্রেমের পরাজয় গ্লানি বিহীন,
দানে নাই লাভ ক্ষতি,
হৃদয়হীনার কাছে প্রেম ভিক্ষা চেয়ে
হয়তো সেখানেই ছিল বিচ্যুতি!