ইচ্ছে করে পালিয়ে যাই
মেঘ বালিকার সঙ্গে
এখানে আর ভাল্ লাগে না
পাগলা পাগলীর দ্বন্দ্বে!


বহুরূপী মানুষ গুলো
সাজছে  ভীষণ রঙে
চিত্র দেখে পিত্ত গলে  
নকল প্রতি অঙ্গে!


দূরে বসে হাসে কেউ
কেউ মরে  ঢংগে
একি দশা সর্বনাশা
আমার প্রিয় বঙ্গে!!