দুই বেগম ঝগড়া করে
পড়শী'রা দেয় তাল
বর্গিরা সব উড়ে এসে  
চালে কূট চাল।
           খ
কেশ বাহারি ভাবিজান
বুবুর মাথায় ঘোমটা
দিশাহীন চাচায় আবার
ধরে-ছাড়ে কোন টা?
        গ
স্বর্গবাসী নেতার জন্য
পর্বে পর্বে পূজা
সদ্য জন্মানো শিশুর
মাথায় ঋণের বোঝা।
          ঘ
রাজাকাররা সুযোগ মতো
ধর্ম নিয়া পালাইছে
লাখো নাস্তিক ধর্ম রক্ষায়
শাহাবাগে  দাঁড়াইছে।
            ঙ
ঈমান রক্ষার শপথ নিয়ে
গর্জে উঠল হেফাজত
ঐ ধর্ম দস্যুর গোলাপি প্রেম
অন্তরে তার মহব্বত!