ফিরে এসো,
প্রচণ্ড কোলাহল আর বাদানুবাদে
কাব্যিক উপমার শান্ত বাণী লয়ে
আঁচল ভরা কথাপুষ্প আর  কবিতার ডালা হাতে।


যেই তুমি,
তির্যক বাক্যবাণে আহত না হয়ে
ঘুরে দাড়াও যৌক্তিক  প্রতু্যত্তরে,  
অজেয়  চেতনার মানস কন্যা  রূপে।


সেই তুমি আজ পীড়িত?
উঠে দাঁড়াও সবটুকু শক্তি সঞ্চিত করে,
এই অমঙ্গলও তাচ্ছিলতায় রুখে দিয়ে
জানি, ফিরে আসবেই নির্ভীক চিত্তে
এই ভালোবাসার কাব্য কাননে।