প্রেমের হাওয়া লেগেছে আজ নন্দনে
আমার প্রাণের লাজুক প্রিয়া দুলছে বাহুবন্ধনে।  


নেশাতুর তরল সুরা রাঙা ঠোঁটে টলমল
সমীরণে উম্মাদনা কেশে মিষ্টি পরিমল!
ছোট দীঘি জলে পূর্ণ হাসছে ঐ শতদল
কাজল কালো ভীরু চোখ কামনায় ছলছল।


রাখাল বাজায় বাঁশের বাঁশি দূরে বসে আনমনে
কি সুরভি ছড়িয়ে দিল বৃক্ষরাজ চন্দনে!!


শিশির সিক্ত মুক্ত ত্বকে চৈত্রমাসের উষ্ণতা
স্নিগ্ধ-কোমল শান্ত বুকে জাগে আদিম হিংস্রতা
বে-সুরা সুর ভেঙ্গে দিল প্রিয়তমার জড়তা
হারিয়ে গেল  নিমেষেই এমন মধুর মৌনতা।  


বুকের ভিতর ওলটপালট কালবৈশাখী গর্জনে
কম্পিত অধর আমার দিশা হারায় গুঞ্জনে!!