ঐ যে দেখো বিলের মাঝে শাপলা শালুক ফোটে
একটা শালুক কেমন করে আমার ভাগ্যে জোটে?
নাম যা জানা কত ফুল বন-বাদাড়ে  হাসে
কে আমায় এনে দেবে গভীর ভালোবেসে?
বৃষ্টি পরে  রিমঝিমিয়ে গড়িয়ে টিনের চালে
আষাঢ় মাসে পানি থৈথৈ ডোবা-নালা-খালে
এমন দিনে বাবা যদি থাকতো আমার কাছে
কোলে নিয়ে ঘুরত আমায় বাড়ীর আশেপাশে!
মাগো, কেন এই হিয়ামের মন্দ কপাল হল?
আমার ডাক বাবার কানে কেমনে পাঠাই বল?


দু'দিন ধরে রুগ্ন আমি জ্বরে পোড়ে গা
বাবা কেন এসে মাথায় হাতটি রাখে না?
কবে আর দেখবে বাবায় এই অভাগীর মুখ
সত্যি কি পাবো আমি বাবার বুকের সুখ!!


(১৩/১১/২০১২ এবং ০১/০২/২০১৩ তারিখ "হিয়ামের যত কথা" দুটি পর্ব প্রকাশিত হয়েছে। তারই ধারাবাহিকতায় আজকের পর্ব। গত দুইদিন ধরে হিয়াম খুবই অসুস্থ। আসরের বন্ধুদের কাছে ওর জন্য দোয়া প্রার্থনা করছি।)