অ-কবি অতিষ্ঠ অভ্রর অত্যাচারে
অশিক্ষায় অজ্ঞ অদীপ অন্ধকারে


অকূপার অকুলে অক্ষি অকারন
অখিল অগম্য অদূরে অদর্শন।


অখাদ্যে অপুষ্টি অসুখে অচেতন
অনাদরে অতিথি অভিমানে অনশন।


অবেলায় অগণিত অমানুষের অনাচার
অথচ অরক্ষিত অনাথের অধিকার।