এমন যদি হত-
উড়ে যেতাম অনেক দূরে
    বলাকাদের মত।
সঙ্গী যদি হত আমার
    মেঘবালিকা লিনা
আকাশ জুড়ে ছড়িয়ে দিতাম
    হাজার সুরবীণা।
ফুল পরীরা সাজিয়ে দিত
    নানান রঙের ফুলে
আকাশ হত সুবাসিত
    লিনার খোলা চুলে।
আলোর হাসি রাশি রাশি
    চাঁদের বুড়ির হাতে
তারার মেলায় হারিয়ে যেতাম
    দুজন মিলে রাতে।
লিনার পায়ে নূপুর বেঁধে
    আমি নিতাম ঢোল
ঢোলের তালে তালে লিনা
    দিত কোমর দোল।
হৃদয় হত বিকশিত
    প্রেমের সঞ্চালনে
অনন্তকাল নেশায় মাতাল
    মধুর আলিঙ্গনে!