পুব আকাশে  রক্তিম রবি উঁকি দিয়েছে ভোরে
আঁখি মেলেছে শয্যা ছেড়েছে অলস কবি প্রাণ
জানালা খুলে মুক্ত বাতাসে দৃষ্টি গিয়েছে দূরে
বাগান জুড়ে হাজার পাখী করেছে কলতান।


প্রভাত আলো গায়ে লেগেছে মন মেতেছে গানে
প্রজাপতির নানান রঙে ফুল বাগিচা হাসে
মুগ্ধতায় এ হৃদ বিমূঢ় তব অরূপ দানে
হে মহিয়ান কোথায় তুমি লুকাও ভালোবেসে?


শুন্যের মাঝে বিরাজ কর হৃদ মাঝারে থেকে
তাই এ কবি তোমায় নিয়ে অমর কাব্য লেখে!!