পাপ-তাপে  বিজড়িত নিখিল ধরণী  
রন্ধ্রে রন্ধ্রে নগ্নতার বিষাক্ত ছোবল
সেজে গুজে দিগম্বর তরুণ তরুণী
প্রশংসায় পঞ্চমুখ প্রগলভ দল।
চারপাশে অবিরাম সে কি  ভীমরতি
অনাচারে অবরুদ্ধ  ব্যক্তি শালীনতা
বিবেকের দন্তাঘাত বিষহীন অতি
লজ্জাহীন আবরনে দোলে মানবতা!


কোথায় অবাধে চলি কোন পথে হায়
দিকহীন নাবিকের নেশা মাদকের
গভীর অমানিসায় এ প্রজন্ম ধায়
কি সমাজে বেড়ে ওঠা নবজাতকের।
হে দয়াল ঢেলে দাও অপার করুনা
আমার সন্তান যেন দিশা হারায় না!!