হীরক যত ক্ষুদ্রই হোক
সহজে চেনা যায়
নিরবে সে জ্যোতি ছড়ায়
আপনা মহিমায়
তুমিও কবি ছড়িয়েছ আলো
আপন কর্ম গুনে
বাংলা কাব্যে ফুটিয়েছ ফুল
ছন্দের বীজ বুনে।
যখন বাংলা কাব্যে ছন্দ-দ্বন্দ্বে
ভীষণ অমানিশা
তোমার আগমনেই বুঝি
কাব্য পেয়েছে দিশা।


জানি ত্যাগ আর সাধনা দিয়ে
অনেক বড় হবে
যে দিন তুমি থাকবেনা তব-
কর্মের মাঝে রবে।


(প্রিয় বন্ধু, কবি লুৎফুর রহমান এর শুভ জন্মদিনের শুভেচ্ছা।
  এই লেখাটা ১ বছর আগের )