তোমার ঠোঁটের মিষ্টি হাসিটুকু পান করতে আমি জীবন বাজি ধরবো
যদি ওটা বিষের বাণ হয় তবে সে বিষে নীল হবো, মরে যাই ক্ষতি নাই-
অন্তত একবার তার স্পর্শে জীবনকে স্বপ্নিল করতে চাই।
তোমার রূপের আগুনে পুড়ে যেতে আমি পতঙ্গ হবো
বরফের মত গলে যাবো ঐ নগ্ন ত্বকের উত্তাপে-
বিলীন হতে চাই তোমার অস্তিত্বের প্রতি কণা অনুতে।
  
পরোয়া করিনা কাঁটাতারের বেড়া অথবা রক্ত চক্ষুর ভয়।
সমস্ত বাঁধার প্রাচীরগুলো-
পদপৃষ্ঠে দলিত করে পৌঁছে যাবো নন্দনে
পৃথিবীর সমস্ত লাল গোলাপগুলো নিজের করে নিয়ে
তোমার পথে পথে ছিটিয়ে দেবো তার পাপড়ি।
আমার কাঁটা বিদ্ধ আঙুলের ফোটা ফোটা রক্তে-
রাঙিয়ে দেবো তোমার সিঁথি।
পড়ন্ত বিকেলের সূর্যটা তুলে এনে পরিয়ে দেব কপালের টিপ।


আমার অভ্যন্তরে লুক্কায়িত জোছনার আলোতে তোমায় স্নান করাবো
ধুয়ে দেবো সব জাতপাতের কালিমা, তারপর-
তুমি সবুজ হবে আমি অবুঝ হব, উম্মাদ হব আদিম নেশায়,
আমাদের প্রথম দৃষ্টি বিনিময়ে ডুবে যাব অন্য নীলিমায়, অতঃপর-
তৃষ্ণার্ত    হৃদয়ের অযুত বায়নাগুলো মেটাবো সংগোপনে।