এই রুগ্নতা, এই জীর্ণতা
মনের যত সংকীর্ণতা
ধুয়ে মুছে শুদ্ধ করে দাও
পথহারা পথিকেরে কোলে তুলে নাও।
দাও বাড়িয়ে অন্ধরে  করুনার হাত
মনে মনে প্রতিক্ষণে চাই  রাহমাত।


ভুল পাতায় খুঁজি জীবনের ছন্দ
বুঝতে  চাই না কি ভাল কি মন্দ
নেশায় মগ্ন, পাপে বিদগ্ধ
অতীত কীর্তিতে লাজে স্তব্ধ।
অনুতাপের অনলে পুড়ে কাঁদি নিশিরাত
এই অক্ষম অধমে চায় মাগফেরাত!


হে মহিয়ান, হে মহান
হে দয়াময়, হে রাহমান
কত যে বিশাল তোমার করুনা
তুচ্ছ সে তুলনায় পাপির এ গুনা
তাই সজল চোখে নত মুখে করি মোনাজাত
শেষ বিচারে অভাগারে  দেবে কি নাজাত?