কালো মেঘ কেটে যাক,  তমস হারাক  
সূর্যের হাসি ফুটুক ঐ দূর গগনে
দুঃখ ব্যাথা কান্না বুকে, যাক থেমে যাক
নব প্রভাত আসুক নেমে এ কাননে।
ফুলে ফুলে ভরে যাক বাগিচা আবার
সুরে সুরে দুলে যাক দখিনা বাতাস
ভালোবাসা পূর্ণ হোক হৃদয়ে সবার
স্বর্গ সুখে সুখী হোক প্রতিটি নিবাস।


মনের কালিমা সব সাফ করে দাও
ধ্বংস কর গোপন হিংসা ও বিদ্বেষ
পাপের অনল থেকে সবারে বাঁচাও
অহমের অনাচার করে দাও শেষ।
মিথ্যার মুখোশ খুলে সত্যের মিছিলে
প্রেম ঢেলে শান্তি আনো ধরার অনিলে।